UAE considers lifting ban on WhatsApp calls as soon as possible

দুবাই: সংযুক্ত আরব আমিরাত শীঘ্রই হোয়াটসঅ্যাপ ভয়েস কলগুলির নিষেধাজ্ঞা সরিয়ে ফেলতে পারে, এটি দেশে এটি প্রথম বিনামূল্যে ভয়েস ওভার ইন্টারনেট প্রোটোকল (ভিওআইপি) পরিষেবাগুলি উপলভ্য করে তুলবে।

টেলিকমিউনিকেশনস রেগুলেটরি অথরিটি (টিআরএ) বর্তমানে সংযুক্ত আরব আমিরাতের ভিওআইপি-র অনেকগুলি অ্যাপ্লিকেশন যেমন স্কাইপ, টাঙ্গো, ফেস টাইম এবং ভাইবারের ব্যবহারকে সীমাবদ্ধ করে।

সংযুক্ত আরব আমিরাতে অনুমোদিত একমাত্র ভিওআইপি অ্যাপ্লিকেশন হ’ল বোটিম, সি’মে এবং ইজারচ্যাট।

সিএনবিসির সাথে একটি সাক্ষাত্কারে সংযুক্ত আরব আমিরাতের জাতীয় বৈদ্যুতিন সুরক্ষা কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক মোহাম্মদ আল কুয়েতী বলেছেন, সংযুক্ত আরব আমিরাত জাতীয় সুরক্ষা উদ্যোগগুলিতে বিশেষত ফেসবুকের মালিকানাধীন হোয়াটসঅ্যাপের সাথে বড় প্রযুক্তির প্ল্যাটফর্মগুলির সাথে সহযোগিতা বৃদ্ধি করেছে।

“মূলধন সংযোগ” কর্মসূচির সময় তিনি বলেছিলেন, “হোয়াটসঅ্যাপের সাথে সহযোগিতা আসলে বেড়েছে, এবং অনেকগুলি [প্রকল্পে] আমরা আমাদের ধারণার সম্পর্কে [ তাদের কাছ থেকে ] খুব ভাল বোঝাপড়া দেখেছি,” তিনি “মূলধন সংযোগ” কর্মসূচির সময় বলেছিলেন।

আল কুয়েতী বলেছেন, “[হোয়াটসঅ্যাপ] ভয়েস কলের জন্য এই নিষেধাজ্ঞার তোলা হতে পারে … এবং খুব শীঘ্রই এটি ঘটতে চলেছে, সংযুক্ত আরব আমিরাতের টেলিযোগাযোগ কর্তৃপক্ষের কাছ থেকে আমরা এটি জানি এবং বুঝতে পারি,” আল কুয়েতী বলেছেন।

This is very good news for all user who are using whatsapp or imo through VPN, After this permission without vpn user can make voice or video call through whatsapp.

We will be happy to hear your thoughts

      Leave a reply